যে আন্দোলনের দিকে নেতাকর্মীদের তাকিয়ে দেখতে বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু

শুক্রবার (১২ মার্চ) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে কৃষক দলের সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।

দুদু বলেন, আমরা গরিব মানুষের রাজনীতি করি। সেই মানুষগুলো প্রতিদিন সকালে উঠে মানুষকে বাঁচায়। তারা আল্লাহর দিকে আকাশের দিকে তাকিয়ে থাকে, আর আমরা তাদের কাছ থেকে নেই, তাদেরকে দেই না। তাদের সংগঠন কৃষক দল।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, ভারতের কৃষক আন্দোলনের দিকে তাকিয়ে দেখুন, তাদের দাবি আদায়ের জন্য মাসের পর মাস কীভাবে কৃষক সংগঠনগুলো দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, কৃষক দল যদি না বাঁচে, কৃষক যদি না বাঁচে, কৃষক যদি উঠে দাঁড়াতে না পারে তাহলে দেশের কোনো ভবিষ্যৎ নেই। কেন ভবিষ্যৎ নেই ? শ্রমিক যদি উঠে দাঁড়াতে না পারে, তার মর্যাদা যদি না পায়, বাংলাদেশের কোনো ভবিষ্যৎ নেই।

এ দেশের ছাত্র, শ্রমিক, কৃষক, মেহনতি মানুষ তারা যেই শহীদ জিয়াকে স্বপ্নে দেখেছিল, সেই স্বপ্নের মধ্যে যদি দাঁড়াতে না পারে, কোনো ভবিষ্যৎ নাই।

এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তিনি। শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও হাসান জাফির তুহিন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *