ক্ষমতা নয়, যে কারণে আন্দোলন করছেন বিএনপির ইশরাক

শনিবার (১৩ মার্চ) বিকেলে রাজধানীর গোপীবাগে ঢাকা মহানগর দক্ষিণ ও পূর্বের ছাত্রদলের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৬ মার্চ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ সফল করার লক্ষ্যে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ক্ষমতা নয়, জনগণের অধিকার আদায়ের জন্যই বিএনপির নেতাকর্মীরা আন্দোলন করছেন বলে জানিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন।

ইশরাক হোসেন বলেন, এই সরকারের অধীনে দেশের মানুষ কি অবস্থায় আছে সেটা বলে বুঝানোর দরকার নেই। এটা সবারই জানা। সারাদেশে এখন গুম, খুন, হত্যা, সাধারণ মানুষের ওপর অত্যাচার, নির্যাতন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই সরকার আমাদের মৌলিক অধিকার, ভোটের অধিকার, সাংবাদিকদের কথা বলার অধিকার সবকিছুই হরণ করেছে।

ঢাকায় বিএনপির সমাবেশের দিকে সারাদেশের মানুষ তাকিয়ে রয়েছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনের অংশ হিসেবে সর্বশেষ ঢাকা মহানগর উত্তরে সমাবেশ করেছি।

এবার ১৬ মার্চ ঢাকায় সমাবেশ করব। সমাবেশ সফল করার জন্য ছাত্রদলকেই বেশি ভূমিকা পালন করতে হবে। আমাদের এই সমাবেশ শুধু বিএনপি নয়, এটা জনগণের সমাবেশ।

বিএনপির এই তরুণ নেতা বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও আমরা স্বাধীন নই। দেশের মানুষ আজ স্বাধীনভাবে কথা বলতে পারে না। এই সরকারের বিরুদ্ধে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আমাদের এই আন্দোলন আরও বেগবান করতে এটা সারাদেশে পাড়া-মহল্লায় ছড়িয়ে দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *