হঠাৎ শারীরিক মিলন বন্ধ করলে মেয়েদের যা হয়! প্রত্যেক স্বামীর জানা উচিৎ

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো হঠাৎ শারীরিক মিলন(Physical intercourse) বন্ধ করলে মেয়েদের যা হয় সে সম্পর্কে।

স্বামী-বিয়োগ, বিবাহ-বিচ্ছেদ, বা অন্য শহরে চাকরি, এধরনের নানাবিধ কারণে মিলনতা হারিয়ে যেতে পারে নারীর থেকে। এতে অনেক সময় ক্ষতিগ্রস্থ(Damaged) হয় নারী শরীর।

মানসিক দিক থেকে সুখ ও শান্তি চলে যায়। অনেক দেখা দেয়। তবে কিছু ক্ষেত্রে ভালোও হয়। ভালো-মন্দ মিলিয়ে সহবাস(Intercourse) বন্ধ হওয়ার কারণে কী কী আসে জেনে নিন শারীরিক মিলন

আগের চেয়ে অনেক বেশি উতলা করে তোলে: আমরা সবাই জানি, মিলনতা হতাশা(Frustration), হাঁহুতাশ মেটাতে সাহায্য করে।

কিন্তু কোনও অজ্ঞাত কারণে যদি নারীর জীবনে সহবাসের চ্যাপ্টার বন্ধ হয়ে যায়, তবে মানসিক তৈরি হতে পারে। কথায় কথায় মন খারাপ, কিছু ভালো না লাগা, কারণে অকারণে অতিরিক্ত রাগ(Anger) জন্মাতে শুরু হতে পারে।

মানুষের সঙ্গে দুর্ব্যবহার করতেও শুরু করে দিতে পারেন সেই নারী। স্কটিশ গবেষকদের পরীক্ষায় জানা যায়, সহবাস বন্ধ হয়ে গেছে এমন মহিলাদের নাকি লোকের সঙ্গে কথা বলতেও অসুবিধে হয়।

এর কারণ, সহবাস(Intercourse)করার সময় থেকে যে ফিল গুড কেমিক্যাল এন্ডোর্ফিন ও অক্সিটোসিন নিঃসরিত হয়, তা বন্ধ হয়ে যাওয়া।

ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন হওয়ার সম্ভাবনা কমে যায়: সঙ্গমের ২৪ ঘণ্টার মধ্যে মূত্রনালীতে সংক্রমণ(Infection) হতে পারে। প্রস্রাবের সময় জ্বালা-যন্ত্রণা শুরু হতে পারে তখন। কিন্তু সহবাস করা বন্ধ হয়ে গেলে ইউরিনারি ট্র্যাক্ট সম্ভাবনা অনেকটাই কমে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *