ভিন্ন কিছু করার তাগিদে যুক্ত হয়েছি : অপু বিশ্বাস

আগামী ২৪ মার্চ বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাচন। যার পথ ধরে আসবে নতুন কমিটি ও নেতৃত্ব। তবে নির্বাচন হলেও ভোটের লড়াই হচ্ছে না। সবেমাত্র একটি প্যানেল জমা পড়েছে। যার ফলে এ প্যানেলের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার অপেক্ষায়।

এই নির্বাচনে চমক জাগানিয়া খবর হলো কাবাডি ফেডারেশনের নির্বাহী সদস্য হতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। যে প্যানেলটি জমা পড়েছে সেখানে সদস্য হিসেবে আছে এই নায়িকার নাম।

হঠাৎ খেলাধুলার মাঠে কেন? এই প্রশ্নের জবাবে মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যায় জাগো নিউজকে অপু বলেন, ‘অভিনয়ের পাশাপাশি সবসময়ই আমি ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। সেই তাগিদ থেকেই কাবাডি ফেডারেশনের সঙ্গে যুক্ত হওয়া এবং নির্বাচনে অংশ নেয়া। খুবই ভালো লাগছে এ খেলাটির সঙ্গে নিজেকে জড়াতে পেরে।

একদিকে এখানে আমার মধ্য দিয়ে নারী নেতৃত্বের একটি জায়গা তৈরি হলো। পুরো কমিটিতে আমি একমাত্র নারী সদস্য হিসেবে নির্বাচিত হতে যাচ্ছি। পাশাপাশি চলচ্চিত্রের মানুষ হিসেবেও নতুন একটি দুয়ার উন্মোচন করতে পেরেছি। কারণ এই ফেডারেশনগুলোতে সাধারণত শোবিজের মানুষেরা সম্পৃক্ত হন না। এটা দারুণ একটি সুযোগ করে দিয়েছে।’

ক্রিকেট ও ফুটবল বাংলাদেশ সবচেয়ে জনপ্রিয় খেলা। এ দুটো বাদ দিয়ে কাবাডিকে বেছে নিলেন কেন, ‘কাবাডি আমাদের জাতীয় খেলা তাই। এর আবেদন বা জনপ্রিয়তা এখনো অনেক। এটি আন্তর্জাতিক ফেডারেশন। গুরুত্ব ও মর্যাদা দুই-ই রয়েছে।’

‘আমি চেষ্টা করবো কাবাডির ফেডারেশনের নেতৃত্বের সুযোগটি সঠিকভাবে ব্যবহার করতে। সেইসঙ্গে পরিকল্পনা আছে চলচ্চিত্রের নানা সংগঠনকে এই ফেডারেশনের সঙ্গে যুক্ত করে কিছু কাজ করার। যাতে করে চলচ্চিত্রের মানুষদের জন্য একটি কার্যকরী ফান্ড গঠন করা যায়’- যোগ করেন অপু বিশ্বাস।

এদিকে জানা গেল, কাবাডি ফেডারেশনের নির্বাচনে অংশ নিতে হলে ভোটার (কাউন্সিলর) হওয়া বাধ্যতামূলক। অপু বিশ্বাস কাউন্সিলর হয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের কোটায়। জাতীয় ক্রীড়া পরিষদের ৫ কাউন্সিলরের মধ্যে আছেন অপু বিশ্বাস।

২৫ সদস্যের কমিটিতে সভাপতি সরকার মনোনীত। নির্বাচন হয় ২৪ পদে। এই কমিটিতে একমাত্র নারী সদস্য অপু বিশ্বাস।

১১ মার্চ ছিল মনোনায়নপত্র দাখিলের দিন। ওই দিন ২৪ পদের বিপরীতে ২৪ টি মনোনয়নপত্র জমা পড়েছে। ১৪ মার্চ মনোনায়নপত্র বাছাইয়ে টিকে গেছেন সবাই। এখন ২১ মার্চ কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করলে সবার নামই থাকবে চূড়ান্ত প্রার্থী তালিকায়। ৯ বছর পর হতে যাওয়া কাবাডির নির্বাচনে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে যাচ্ছেন। এই কমিটিই এখন ফেডারেশনটির নেতৃত্ব দেবেন।

প্রসঙ্গত, এদিকে অপু বিশ্বাস অভিনীত ‘প্রিয় কমলা’ সিনেমাটি ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ১৯ মার্চ মুক্তি পাবে। ছবিটি প্রথম দিন মুক্তি পাবে বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে। বাপ্পী চৌধুরীর বিপরীতে অপুর এ ছবি দেখা যাবে চ্যানেল আইয়ের পর্দাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *