এইমাত্র জানা গেলো জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অ্যাডভোকেট আবুল হোসেন সভাপতি ও অ্যাডভোকেট আ ক ম রেজওয়ান উল্লাহ সবুজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) উৎসবমুখর পরিবেশে নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে ৩০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আবুল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট বিএম মিজানুর রহমান পিন্টু পেয়েছেন ১২৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে ২৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আ. ক. ম রেজওয়ান উল্লাহ সবুজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট মো. ইউনুচ আলী পয়েছেন ১৭৩ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে ২২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো. গোলাম মোস্তফা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট সৈয়দ এখলেছার আলী বাচ্চু পেয়েছেন ১৯৬ ভোট।

যুগ্ম সম্পাদক পদে ১৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সাইদুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট শেখ মোস্তাফিজুর রহমান (শাহনওয়াজ) পেয়েছেন ১৫৮ ভোট। এছাড়া অপর প্রার্থী জহুরুল হক পেয়েছেন ৯৮ ভোট।

কোষাধ্যক্ষ পদে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট জেড এম আব্দুল্যাহ মামুন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট মোল্যা মো. আব্দুস সোবহান মুকুল পেয়েছেন ১৩৯ ভোট। এছাড়া অপর প্রার্থী অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম পেয়েছেন ১১৩ ভোট।

সহ-সম্পাদক (লাইব্রেরি) পদে ২৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো. আব্দুল জলিল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট মো. হুমায়ূন কবীর পেয়েছেন ১৬৩ ভোট। সহ-সম্পাদক (ক্রীড়া ও সংস্কৃতি) পদে ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আ ক ম সামছুদ্দোহা খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট স ম মমতাজুর রহমান মামুন পেয়েছেন ৯৮ ভোট। এছাড়া অপর প্রার্থী অ্যাডভোকেট অসীম কুমার মণ্ডল পেয়েছেন ৮৩ ভোট ও অ্যাডভোকেট শেখ হুমায়ূন কবীর পেয়েছেন ৬৬ ভোট। সহ-সম্পাদক (মহিলা) পদে একমাত্র প্রার্থী অ্যাড. শাহানা ইমরোজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় পূর্বেই নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্যের তিনটি পদে নির্বাচিত হয়েছেন, অ্যাডভোকেট জি এম ফিরোজ আহমেদ (২২৮), অ্যাডভোকেট তারিক ইকবাল অপু (২২১) এবং অ্যাডভোকেট ই-জে এম হাসীব (২০৩)।

এই পদের অপর প্রার্থী অ্যাডভোকেট সুনীল কুমার ঘোষ ১৩৩ ভোট, অ্যাডভোকেট মো. সাইদুজ্জামান জিকো ১২৩ ভোট, অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম জীবন ১০৩ ভোট এবং অ্যাডভোকেট আছাদুল্যাহ আছাদ ৭৬ ভোট পেয়েছেন।

এবারের নির্বাচনে ৪৫৩ জন আইনজীবীর মধ্যে ৪৪১ জন ভোট দিয়েছেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, অ্যাডভোকেট মো. আব্দুল জলিল (১) এবং কমিশনের অন্যান্য সদস্যরা হলেন অ্যাডভোকেট কুণ্ড তপন কুমার, অ্যাডভোকেট নাজমুন নাহার ঝুমুর, অ্যাডভোকেট মো. আনিছুর কাদির ময়না অ্যাডভোকেট মো. জিয়াউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *