তিনশো টাকার প্রেম ১০০ টাকা!

রাজধানীর টঙ্গী রেলস্টেশনের পাশেই চলছে একটি নাটকের শুটিং। নাটকটির নাম ‘তিনশো টাকার প্রেম ১০০ টাকা’। মুনতাহা বৃত্তার গল্প ও চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন আলমগীর রোমান। সোমবার থেকে শুরু হওয়া নাটকটির শুটিং চলবে আরও দুদিন।

এখানে একজন চা বিক্রেতার মেয়ের চরিত্রে অভিনয় করছেন তাসনিয়া ফারিণ। বাবার অনুপস্থিতিতে মেয়ে চায়ের দোকানে বসেন। অন্যদিকে নাটকের আরেকটি চরিত্র তৌসিফ মাহবুব অভিনয় করছেন একজন ফেরিওয়ালার ভূমিকায়, যিনি তিনশো টাকার এনার্জি বাল্ব বিক্রি করেন মাত্র ১০০ টাকায়।

নাটকটি প্রসঙ্গে তাসনিয়া ফারিণ বলেন, ‘নাটকের নামেই কিন্তু গল্পের কিছুটা আভাস পাওয়া যাচ্ছে। আমি একজন চা বিক্রেতার চরিত্রে অভিনয় করছি। আমরা যে প্রায় সময় দেখি তিনশো টাকার এনার্জি বাল্ব ১০০ টাকায় বিক্রি হয়, সেরকমই এক গল্প এটি।

আমার চা বিক্রি করা এর তৌসিফের বাল্ব বিক্রি করা নিয়ে আমাদের দেখা হয়,পরিচয় হয়, প্রেমও হয়। কিন্তু এখানে প্রেমের গল্পটাই সব নয়। রোমান্টিকতার বাইরে এই নাটকে একটা স্ট্রং মেসেজ আছে। ওইটাই হচ্ছে নাটকের আসল টুইস্ট। এর জন্য নাটকটি দেখতে হবে।’

চরিত্রের ভেরিয়েশন প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, ‘আমি কখনো আলাদা করে ভাবিনা যে আমাকে ওই চরিত্রটা করতে হবে। আমি শুধু গল্পটা দেখি। যখন গল্পটা স্ট্রং থাকে সেখানে যেই চরিত্রই থাকুক না কেন, সেটা আমি ফুলফিল করার চেষ্টা করি। আমার কাছে গল্পটাই মেইন।’

আসছে ঈদুল ফিতরে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানা যায়। এছাড়াও ইউটিউবে অবমুক্ত হবে এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *