খালেদা জিয়ার করোনার টিকা নেওয়ার ব্যাপারে যা জানা গেল!

করোনা ভ্যাকসিন দেশের আসার পর থেকে গণহারে নেয়ার আগ্রহ বাড়ছে। শুরুতে এ টিকার বিষয়ে কিছুটা নেতিবাচক ধারণা থাকলেও তা কাটিয়ে উঠে সাধারণের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ দেখা দিয়েছে। সারা দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ১১ লাখ ৩২ হাজার ৭১১ জন। এর মধ্যে পুরুষ সাত লাখ ৭৩ হাজার ৬২৪ জন এবং নারী তিন লাখ ৫৯ হাজার ৮৭ জন। টিকা নেওয়ার পর এ পর্যন্ত ৪৫৫ জনের মধ্যে মৃদু লক্ষণ দেখা গিয়েছে।

সাধারণ মানুষের মধ্যে টিকার বিষয়ে সচেতনা তৈরি করতে দেশের রাজনীতিক, সরকারের মন্ত্রী, প্রশাসনের আমলারাও প্রায় প্রতিদিন টিকা নিচ্ছেন। এর ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া টিকা গ্রহণ নেবেন কি না সে বিষয়ে জানতে সাধারণের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

দেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনার ভ্যাকসিন নেবেন কিনা তা জানতে চাওয়া হলে তার চিকিৎসা টিমের অন্যতম সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম হয়তো শিগগিরই করোনার টিকা নেবেন। তবে তিনি এ বিষয়ে এখনও আমাদের কিছু জানাননি। তিনি জানালে বা আগ্রহ প্রকাশ করলে আমরা ওনার টিকা গ্রহণের বিষয়ে অগ্রসর হব। তিনি বলেন, করোনা টিকা গ্রহণের জন্য যে রেজিস্ট্রেশন করতে হয়, তা তিনি (খালেদা জিয়া) এখনও করেননি।

অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হাত, পা এবং কোমরের ব্যাথা আগের চেয়ে বেড়েছে। মাঝে মধ্যে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন তিনি। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও সমস্যা রয়েছে। এসব রোগ কিছুটা নিয়ন্ত্রণে আসার পরই করোনা টিকা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে।

বিএনপি প্রধানের করোনা টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার বলেন, এ বিষয়ে এখনও তিনি কোনো সিদ্ধান্ত নেননি বা আমাদের জানাননি। চিকিৎসক দলের পরামর্শক্রমে এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন।

বিএনপি চেয়ারপারসনের টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম করোনা টিকা গ্রহণ করবেন কিনা তা এখনও আমরা জানি না। আসলে এ বিষয়টি ওনার চিকিৎসকরা ভালো বলতে পারবেন।

ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও খায়রুল কবির খোকন করোনার টিকা নেন।

কেএ/ডিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *