বিএনপিকে অনুমতি নিতে বললেন আইজিপি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চার সদস্যের একটি প্রতিনিধি দল বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ সদর দফতরে আইজিপি ড. বেনজীর আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ সদর দফতর এ তথ্য জানিয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ১৯ দিনের কর্মসূচিতে অনুমতি ও নিরাপত্তা চাইতে যান বিএনপি নেতারা। পরে আইজিপি প্রতিটি অনুষ্ঠানে জন্য আলাদা অনুমতি নিতে বলেন।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বিকালে আইজিপির সঙ্গে সাক্ষাৎকালে প্রতিনিধি দলের সদস্যরা বিএনপি গঠিত ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটি’র ব্যানা‌রে মার্চ মাসে দেশব্যাপী অনুষ্ঠিতব্য কর্মসূচি পালনের অনুমতি এবং অনুষ্ঠান সংক্রা‌ন্ত নিরাপত্তা প্রদান বিষয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে আইজিপি প্রতিটি কর্মসূচি এবং অনুষ্ঠানস্থলের জন্য পৃথক পৃথকভাবে ঢাকায় ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার পরামর্শ দেন। অনু‌মো‌দিত হ‌লে ক‌রোনা প‌রি‌স্থি‌তি বিবেচনায় ইনডোরে অনুষ্ঠান আয়োজন এবং চলমান করোনাভাইরাস মোকাবিলায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানান আই‌জি‌পি।

প্র‌তি‌নি‌ধি দ‌লে ছিলেন বিএন‌পির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মো. আব্দুস সালাম, বিজন কান্তি সরকার এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।

এর আগে আজ বুধবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ১৯ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এরমধ্যে ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সুবর্ণজয়ন্তী মহাসমাবেশ করার পরিকল্পনা করছে দলটি। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে দলটির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি পালনে তারা সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাইবেন বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *