অবশেষে মুখ খুললেন স্মিথ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) এবারের আসরের নিলামে অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ বিক্রি হয়েছেন ঠিকই, কিন্তু তার নামের পাশে মূল্যটা আশানুরূপ ছিল না। তাই অনেকে বলাবলি করছিল যে, এবার বুঝি আইপিএল খেলবেন না স্মিথ। তবে সমালোচকদের বুড়ো আঙুলই দেখালেন তিনি। দিল্লির হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন বলে মন্তব্যও করেছেন।

আইপিএল নিলামে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে নিয়ে কাড়াকাড়ি হবে- এমনটাই ছিল ধারণা। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফ্রাঞ্চাইজিগুলো স্মিথের প্রতি আগ্রই দেখাইনি। শেষ পর্যন্ত ২ কোটি ২০ লাখ রুপিতে স্মিথকে কিনেছিল দিল্লি ক্যাপিটালস।

এত কম দাম- আইপিএল খেলবেন তো স্মিথ? তার দেশেরই সাবেক তারকা ক্রিকেটার, বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক সরাসরি বলে দিয়েছেন, আইপিএলে খেলতে যাওয়ার জন্য বিমানে ওঠার আগে যদি স্মিথ ইনজুরিতে পড়ে, তাহলেও তিনি অবাক হবেন না। ক্লার্কের মতে, মাত্র ২ কোটি রুপির জন্য স্মিথ পরিবার এবং দেশ ছেড়ে ১১ সপ্তাহের জন্য ভারতে যাবেন না স্মিথ।

বে ক্লার্কসহ সব সমালোচকদেরকে দাঁতভাঙা জবাব দিয়েছেন স্মিথ নিজে। ইনস্টাগ্রামে পোস্ট করা এক বার্তায় দিল্লি ক্যাপিটালসের সমর্থকদের উদ্দেশ্যে স্মিথ বলেন, দিল্লির হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

দিল্লি ক্যাপিটালস সমর্থকদের উদ্দেশ্যে স্মিথ বলেন, ‘আমার মনে হয় আমাদের দল এবং কোচ অসাধারণ। রিকি পন্টিংয়ের সঙ্গে আবার কাজ করতে পারবো, এ জন্য আর তর সইছে না। ভারতে এসে কিছু স্মরণীয় মুহূর্ত তৈরি করার জন্য আমি মুখিয়ে আছি। আশা করব আমি আমার দলকে আরও এগিয়ে নিয়ে যেতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *