ঘরোয়াভাবে অনুমতি পেলো বিএনপি

রাজশাহীতে অবশেষে ঘরোয়াভাবে সমাবেশের অনুমতি পেলো বিএনপি। সোমবার (১ মার্চ) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিএনপি একেবারেই মধ্য শহরের রাস্তায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল। কিন্তু এসব এলাকায় সমাবেশ করলে মানুষের চলাচল বাধাগ্রস্ত হবে। তীব্র যানজট দেখা দেবে। এ জন্য মধ্যশহরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। আমরা বলেছি, ইনডোরে সমাবেশ করতে হবে।

রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপিকে সমাবেশ করতে বলা হয়েছে। তারা যেন প্রস্তুতি নিতে পারে সে জন্য মৌখিকভাবে আগাম তাদের জানিয়ে দেওয়া হয়েছে। এখন চিঠি ইস্যু হচ্ছে। সন্ধ্যার মধ্যে তাদের কাছে চিঠি পাঠানো হবে।

এদিকে, ইনডোরে সমাবেশের অনুমতি প্রসঙ্গে কথা বললে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমরা শহরের সাহেববাজার জিরোপয়েন্ট, মনিচত্বর, সোনাদীঘি বা গণকপাড়া এলাকায় সমাবেশের জন্য অনুমতি চেয়েছিলাম। কোথায় অনুমতি দেওয়া হচ্ছে সেই চিঠি এখনও পাইনি। চিঠি পাওয়ার পর আমরা এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবো।

মঙ্গলবার (২ মার্চ) বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সমাবেশ ঘিরে ‘হামলার আশঙ্কায় এরই মধ্যে রাজশাহী সঙ্গে ঢাকাসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিক বাস বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

রাজশাহীর পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের দাবি, বাস চলাচল করলে হামলার আশঙ্কা আছে। তাই শ্রমিকদের নিরাপত্তার কথা বিবেচনা করে তারা বাস চলাচল আপাতত বন্ধ করে দিয়েছেন। পরিস্থিতি বুঝে পরে তারা আবারও বাস চলাচলের সিদ্ধান্ত নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *