বাধার মুখে তাবিথ আউয়াল!

রাজশাহী মহাসমাবেশে যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

মঙ্গলবার (২ মার্চ) ঢাকা থেকে রাজশাহীর সমাবেশ স্থলে আসার পথে পুঠিয়াতে পুলিশ তার গাড়িবহর আটকায় এবং সেখানে তাকে রাজশাহীতে না যাওয়ার জন্য অনুরোধ জানায় পুলিশ।

এ সময় পুলিশের সঙ্গে তাবিথ আওয়াল সমর্থকদের বাকবিতণ্ডা হয়।

রাজশাহী মহানগর বিএনপি উদ্যোগে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। মহাসমাবেশে সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আর বিভাগীয় এই সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে রাজশাহীতে রয়েছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়া প্রধান বক্তা হিসেবে রয়েছেন বরিশাল সিটির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, ঢাকার উত্তরের প্রার্থী তাবিথ আওয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সমাবেশস্থলের দিয়ে যেতে শুরু করে। এতে সমাবেশস্থলে উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় নাইস গার্ডেনের মধ্যেই সমাবেশের অস্থায়ী মঞ্চ করা হয়েছে।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে এবার বিভাগীয় শহর রাজশাহীতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *